করোনা প্রতিরোধে নোঙর’র জীবাণুনাশক স্প্রে কর্মসুচি অনুষ্ঠিত।

করোনাভাইরাস প্রতিরোধে বুড়িগঙ্গা এবং আদী বুড়িগঙ্গার ধারের কামরাঙ্গীরচরের ঘরবাড়ি, দোকানপাট, মসজিদ, খেয়াঘাট এবং বুড়িগঙ্গার খেয়া নৌকায় জীবাণুনাশক স্প্রে, মাস্ক, হ্যান্ডগ্লাপস, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কর্মসুচির মাধ্যমে জনসচেতনতামূলক প্রচার অভিযান পালন করছে নদী নিরাপত্তার সামাজিক সংগঠন ‘নোঙর’।

করোনাভাইরাস প্রতিরোধে এ সেবামূলক গণসচেতনতামূলক প্রচারণায় নোঙর : ছবি : এফ এইচ সবুজ

আজ সোমবার, ৬ এপ্রিল ২০২০ সকাল ১০:৩০ মিনিটে কামরাঙ্গীরচ লোহারপুল থেকে মাইকিং এর মাধ্যমে প্রচার অভিযান শুরু হয়।দুপুর ২:২০ মিনিট পর্যন্ত আদি বুড়িগঙ্গা বেরিবাধ, কুরারঘাট, ঠোডাঘাট হয়ে মাদবর বাজার ঘাট পর্যন্ত এ অভিযান অনুষ্ঠিত হয়। করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক এ প্রচার অভিযান অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস প্রতিরোধে এ সেবামূলক গণসচেতনতামূলক প্রচারণায় নোঙর : ছবি : আমিনুল হক চৌধুরী

কামরাঙ্গীরচর লোহার পুল থেকে শুরু করে বুড়িগঙ্গার ঠোডা খেয়া ঘাট হয়ে মাদবর বাজার পর্যন্ত তিনটি খেয়াঘাটের সাধারণ যাত্রীদের করোনাভাইরাসের ভয়াবহতা মনে করিয়ে দিয়ে সকল জনগণকে আরো সচেতন হবার আহবান জানানো হয়। করোনা প্রতিরোধে সমগ্র দেশবাসীকে স্বাস্থ্য সুরক্ষায় সচেতন থাকার আহবান জানান নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর সভাপতি সুমন শামস।

করোনাভাইরাস প্রতিরোধে এ সেবামূলক গণসচেতনতামূলক প্রচারণায় নোঙর : ছবি : এফ এইচ সবুজ

তিনি বলেন, মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতিমধ্যে পৃথিবীর বিভিন্ন দেশে ৭০ লক্ষ মানুষের মৃত্যু ঘটেছে এবং ১৩ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছে। একই সময় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৭৬ জন প্রবাসী বাংলাদেশীর মৃত্যু ঘটেছে এবং নতুন করে ১২ প্রবাসী শনাক্ত হয়েছেন। পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন জেলায় ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১২ জন নাগরিক মৃত্যু ঘটেছে, ১২৩ জন আক্রান্ত হয়েছেন এবং নতুন করে আরো ৩৫ জন সনাক্ত হয়েছে যা আমাদেকে আতঙ্কিত করে তুলেছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশ এর ৫৭নং ওর্য়াড কাউন্সিলর হাজী মোঃ সাইদুল মাদবর এর সহযোগিতায় নোঙর আয়োজিত এ অভিযানের পাশে ছিলেন জনাব সুজিতরায় নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ।জনাব আখলাকুর রহমান মাইনু, নির্বাহী পরিচালক, চাইল্ড এন্ড মাদার কেয়ার।

করোনাভাইরাস প্রতিরোধে এ সেবামূলক গণসচেতনতামূলক প্রচারণায় নোঙর : ছবি : এফ এইচ সবুজ

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচার অভিযানে অংশগ্রহণ করেন নোঙর কেন্দ্রীয় কমিটির সদস্য মীর মোকাদ্দেস আলী, আমিনুল হক চৌধুরী, সৈয়দ শাহনেওয়াজ শাহীন, ‘নোঙর- ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক জনাব এফ এইচ সবুজ, মহানগর দক্ষিণ’র সম্মানিত সদস্য, চিত্রশিল্পী সবুর খান, মোঃ কামাল হোসেন, মোঃ বাবুল, মোঃ রাজিব।

করোনাভাইরাস প্রতিরোধে এ সেবামূলক গণসচেতনতামূলক প্রচারণায় নোঙর : ছবি : এফ এইচ সবুজ

তাই করোনাভাইরাস প্রতিরোধ করতে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকার ঘষিত সকল নির্দেশনা মেনে নিজ নিজ গৃহে অবস্থান করার অনুরোধ করেন নোঙর সভাপতি।

করোনাভাইরাস প্রতিরোধে এ সেবামূলক গণসচেতনতামূলক প্রচারণায় নোঙর : ছবি : আমিনুল হক

https://nongornews.com/2020/04/06/%e0%a6%95%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a7%e0%a7%87-%e0%a6%a8%e0%a7%8b%e0%a6%99%e0%a6%b0%e0%a6%b0-%e0%a6%9c%e0%a7%80/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *